Monday 24 May 2010

24/05/2010

আজকের দিন টা গতকালের মত সিলনা। গতকালতো ভেবেই নিয়েছিলাম যে তাকে কিছুটা দূরে সরিয়ে দিবো। পারিনি- ওর অনুরোধ আমি ফেলতে পারিনা। ১৫ বছর পর আমার বাগানে ফুল ফুটলো। ফুটাতে চেয়েছিলাম গোলাপ, ফুটলো রজনিগন্ধা। থাকুক নাহয় সে ফুলে কিছু গন্ধ। তবুও তো ১৫ বছর পর আমার বাগানে বসন্ত এলো।
আজ তার কাকুতি, আজ তার বিরহ আমার হৃদয় ছুয়ে গেল। আবেগ লুকাতে চেয়েও পারলাম না। কত সুখ ভালবাসায়, কতো কস্ট বিরহে।
ওর উচ্ছাস, ওর আবেগ আমার ভাল লাগে। আমার প্রতি ওর ভালোবাসা কিসুটা সাদিয়ার প্রতি আমার ভালবাসার মত। অন্তত ওর উচ্ছাস দেখে আমার তাই মনে হয়। আচ্ছা আমিতো সাদিয়ার বিরহে লুকিয়ে লুকিয়ে কাদতাম, ও কি আমার বিরহে লুকিয়ে লুকিয়ে কাদে?

মন পরে রয় শুধু
ছাতকের চাতকির নিকটে
লাগে ভয়, কাপে মন
কি ঘটে, কি ঘটে...

কি প্রেম দিলো সে
উদাসে হুতাশে,
নব প্রান খোজে তারে
কোথা সে, কোথা সে?

এলো সে ভালোবেসে
হৃদয় টা নাড়িয়া
নিতে চায় কে তারে
মোর থেকে কারিয়া?


স্রষ্টারে চিনেছে সে
ভেঙ্গে গেছে ভ্রান্তি
প্রতিক্ষার দিন গোনে
তবু মনে শান্তি...


পারবে সে সয়ে নিতে
শত প্রতিঘাতও কি,
এলোমেলো বেরে ওঠা
ছাতকের চাতকি?

No comments:

Post a Comment