Tuesday 1 June 2010

Jun 01, 2010

মাত্র কথা বলা শেষ করলাম। সারাদিনই আজ কথা হয়েছে। সত্যি করে বলতে কি আজ চার দিন ধরে আমরা  প্রায় সারাদিনই কথা বলি। আমাদের সুখ দুঃখের কথা। আমাদের দুজনের কষ্টের মধ্যে অসাধারন মিল আছে। মিল আছে আমাদের চাওয়া পাওয়া, পছন্দ অপছন্দের মধ্যেও। আমরা দুজন দুজনকে চিনে নিলাম। আমাদের দোষ ত্রুটিগুলো এখন আমরা জানি।

মোবাইল্ টা রাখার পর থেকেই অস্থির লাগছে। কত আর ধরে রাখা যায় আবেগ? আবার ম্যাসেজ লিখতে শুরু করলাম- 

Ekta kotha shonar jonno
monta khub sotphot korse...

ও রিপ্লাই দিল-          I love you....

আমার যে কি হল জানিনা। অঝর ধারায় চোখের পানি ঝরছিল। ভেতর থেকে ফুপচড়ে ফুপড়ে কান্না বের হচ্ছিল। ১৫ বছরের স্মৃতিগুলো একের পর এক চোখের সামনে ভাসছিল। উঠে দাড়ালাম, না আমাকে এ গোলক ধাধা থেকে বেরিয়ে আসতেই হবে, আমাকে আবার নতুন করে বাচতে হবে। আমি দুনিয়া সাজাবো।
মোবাইল টা হাতে নিলাম। ম্যাসেজের জবাব লিখলাম- 
Yes yess yesss....

ফোনে আবার কথা হল দুজনের। খুব কাদলাম। কিছু হারানোর দুখে। কিছু পাবার আনন্দে। আমার কান্না দেখে ও কাদলো। কত দিন যে অপেক্ষায় ছিলাম আমরা দুজন, কিভাবে বোঝাব? এ এক স্বর্গীয় অনুভূতি।

এগুলো সবই গত বছরের এই দিনের কথা। সেই সুখ স্মৃতিগুলোই ভাবছিলাম বসে। হটাত ও ফোন দিয়ে সেই কথা গুলোই মনে করিয়ে দিলো। এতটা পরিষ্কারভাবে ওর সবকিছু মনে আছে?

No comments:

Post a Comment